ঢাকা,মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উপকূলীয় দুর্ধর্ষ ডাকাত শাহাবুদ্দিন গ্রেফতার, এলজি ও কার্তুজ উদ্ধার

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী ইউনিয়নের ত্রাস ১০ মামলার আসামি দুর্ধর্ষ ডাকাত শাহাব উদ্দিনকে (৩৮) অবশেষে অস্ত্রসহ গ্রেফতার করেছে থানা পুলিশ। গতকাল রোববার (৩০ জুলাই) সন্ধ্যা সাতটার দিকে চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ ও থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার এর নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এলাকা ঘিরে ফেলে পালিয়ে যাওয়ার সময় ডাকাত শাহাব উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হন। এসময় পুলিশ তাঁর বাড়ি থেকে দেশে তৈরি দুইটি এলজি বন্দুক, তিন রাউন্ড কার্তুজ ও বেশ কিছু ধারালো কিরিচ উদ্ধার করেছে। গ্রেফতারকৃত শাহাব উদ্দিন বদরখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বদন্যাপাড়া গ্রামের আবদুল করিমের ছেলে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার। তিনি বলেন, গ্রেফতারকৃত শাহাব উদ্দিন সহযোগিদের নিয়ে দীর্ঘদিন ধরে চকরিয়া উপজেলার উপকূলীয় অঞ্চলের ত্রাসের রাজত্ব চালিয়ে আসছে। এলাকায় ডাকাতি থেকে শুরু করে সবধরনের অপরাধে শাহাব উদ্দিন ও সহযোগীরা জড়িত রয়েছে। এসব ঘটনায় তার বিরুদ্ধে ইতোপূর্বে অন্তত ৯টি মামলা রুজু হয়েছে থানা ও আদালতে। এছাড়াও একটি মামলা রয়েছে পুলিশের উপর হামলার ঘটনায়।

তিনি বলেন, বেশ কটি মামলায় জামিনে আসার পর পুনরায় বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে বেপরোয়া হয়ে উঠেন শাহাব উদ্দিন। বিষয়টি নিশ্চিত হয়ে গতকাল সন্ধ্যা সাতটার দিকে চকরিয়া থানার ওসি জাবেদ মাহমুদ এর নেতৃত্বে থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার, এসআই সুজাউদ্দৌলা, এসআই মামুনুর রশীদ, এএসআই জাহাঙ্গীর আলমসহ সঙ্গীয় পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বদরখালীস্থ তার বাড়ি ঘিরে ফেলে আমরা ডাকাত শাহাব উদ্দিনকে গ্রেফতার করতে সক্ষম হই।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, অভিযানের সময় ডাকাত শাহাব উদ্দিনের বাড়ি থেকে দেশে তৈরি দুইটি এলজি বন্দুক, তিন রাউন্ড কার্তুজ ও বেশকিছু ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। এব্যাপারে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হচ্ছে।

পাঠকের মতামত: